• আন্তর্জাতিক

    গাইবান্ধায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

      প্রতিনিধি ১ অক্টোবর ২০২৪ , ৭:১৫:২৬ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-গাইবান্ধা জেলা প্রতিনিধি:

    আজ ১ লা অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস। সারা বিশ্বের মতো বাংলাদেশেও ‘আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২৪’ উদযাপিত হয়েছে। আন্তর্জাতিক প্রবীণ দিবসের এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘মর্যাদাপূর্ণ বার্ধক্য: বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ’। জাতিসংঘের সাধারণ পরিষদে ১৯৯০ সালের ১৪ ডিসেম্বর প্রতিবছর বিশ্বব্যাপী ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। যুগান্তকারী এ সিদ্ধান্তের আলোকে সারা বিশ্বের মতো বাংলাদেশেও ১৯৯১ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে।

    দিবসটি উদযাপন উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। দিবস উদযাপন উপলক্ষে জেরিয়াট্রিক ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও এসএসসি ৯২এর ব্যাচ আয়োজিত ১ লা অক্টোবর সকাল সাড়ে ৯ টায় গাইবান্ধা পৌর পার্ক হইতে একটি র‌্যালি বের হয়ে গাইবান্ধা শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে গাইবান্ধা কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

    র‍্যালি শেষে জেরিয়াট্রিক ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও এসএসসি ৯২এর ব্যাচের গাইবান্ধার সভাপতি আব্দুল খালেক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেরিয়াট্রিক ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান রবিউল ইসলাম, সিনিয়ার ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক নুরুল করিম শামীম, গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান স্বপন, মুমিনুল হক রেভিন, প্রভাষক দেবাশীষ চক্রবর্তী , অনিক, মোশারফ , শামীম।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ