• জাতীয়

    সংখ্যানুপাতিক পদ্ধতিতে নির্বাচনের দাবিতে হিজলায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশ

      প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৪ , ৮:২৯:৪৮ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ছাত্র জনতার গণ বিপ্লবে সংগঠিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, সংখ্যাানুপাতিক (PR) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন এবং ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী সমাজ ভিত্তিক কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বরিশালের হিজলায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৬ শে সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকার সময় হিজলা উপজেলা মাঠ প্রাঙ্গনে ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার সভাপতি সৈয়দ মোজাম্মেল হক মাকসুদ এর উদ্বোধনী বক্তব্য এবং সেক্রেটারি মাওলানা আব্দুল্লাহ বিন কালামের সঞ্চালনায় গণসমাবেশের কার্যক্রম শুরু হয়।

    এতে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই) তিনি বলেন ৭১ সনে দেশ স্বাধীন হওয়ার পর থেকে যারা রাষ্ট্রক্ষমতায় থেকে দেশ পরিচালনা করেছে তারা জনগণের অধিকার আদায় করতে পারে নাই। দুর্নীতির মাধ্যমে বারবার দেশকে বিশ্বের দরবারে কলঙ্কিত করেছে। যারা তাদেরকে ভোট দিয়েছে তাদের ভাগ্যের কোন পরিবর্তন হয় নাই, বরংচ যারা জনগণের ভোট পেয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছে তারা আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে। হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাড়ি জমিয়েছে। দেশের ব্যাংকগুলো খালি করে দেশের অর্থ ব্যবস্থা কে হুমকির মুখে ঢেলে দিয়েছে।

    বারবার প্রমাণ হয়েছে, এরা দেশের জনগণের কথা কখনো ভাবেনি।কিভাবে তারা তাদের পকেট ভারি করবে সেটাই ছিল তাদের মূল লক্ষ্য উদ্দেশ্য। মুফতি ফয়জুল করীম আরো বলেন ,আমরা জীবন বাজি রেখে আওয়ামী স্বৈরাচার সরকারকে হটিয়েছি,আবার জুলুম অত্যাচার দেখার জন্য না। আমি জানতে পেরেছি ৫ তারিখের পরে অনেকে জুলুম অত্যাচার লুট এমনকি হিজলার চরাঞ্চল থেকে অনেক গরু অন্যায় ভাবে লুট করে নিয়ে এসেছে। অতি দ্রুত আপনারা যদি এদের গ্রেফতার না করেন ,তাহলে আমি প্রধান সেনাপতির কাছে আপনাদের ব্যাপারে অভিযোগ জানাতে বাধ্য হবো বলেও হুশিয়ারে দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর।

    গন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বরিশাল বিভাগ ও বরিশাল জেলা সেক্রেটারি, উপাধ্যক্ষ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম। ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা কাউসারুল ইসলাম, সহকারী অর্থ ও প্রকাশনা সম্পাদক মাওলানা নুরুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মাইনুদ্দিন, জয়েন সেক্রেটারি মাওলানা আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওমর ফারুক হাতেমী, অর্থ ও প্রকাশনা সম্পাদক মুফতি আঃ কাদের কারিমী। ইসলামী যুব আন্দোলনের সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক ,মাওলানা আব্দুল হক বিন আমিন, সাধারণ সম্পাদক,কাজী মাহফুজ কে এম।

    ইসলামিক শ্রমিক আন্দোলন হিজলা উপজেলা শাখার সভাপতি ডাক্তার আব্দুল আলিম ভূঁইয়া, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার সভাপতি হাফেজ মোঃ মোস্তফা কামাল নোমানী। এছাড়াও হিজলা উপজেলার বিভিন্ন ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ