• আইন ও আদালত

    পত্নীতলায় খেলার মাঠ নিয়ে মানববন্ধন করেন শিক্ষার্থীরা ও সাধারণ জনগণ

      প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ৭:৩৯:৪৮ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব- নওগাঁ প্রতিনিধি:

    নওগাঁ পত্নীতলা উপজেলার অন্তর্গত শিহাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে এলাকাবাসী তাদের একমাত্র খেলার মাঠ সংরক্ষণের জন্য  সোমবার (১৬ তারিখে) বিকেল ৪ টা ৩০ মিনিট এ “খেলার মাঠ থেকে ক্রীড়া প্রতিবন্ধক স্থাপনা স্থানান্তরিত করার দাবিতে মানববন্ধন ” শিরোনামে এক বিশাল মানববন্ধন করেছে। মানববন্ধন চলাকালীন বক্তারা খেলার মাঠে অবৈধ স্থাপনা তৈরি করে মাঠকে নষ্ট করা এবং শিশু কিশোরকে মাদকাসক্ত, চুরি, ডাকাতি ও সামাজিক অপকর্মে জড়িয়ে দেওয়ার অভিযোগ করে।

    প্রতিবাদী বক্তব্য প্রদান করেন এবং বিক্ষুব্ধ ছাত্র জনতা ঔ সময় বিভিন্ন রকম স্লোগান দিতে থাকে। খেলার মাঠে ভবন কেনো প্রশাসন জবাব চাই,  মাদক মুক্ত সমাজ চাই সে জন্য মাঠ চাই, মাদক ছাড়ো খেলা করো, ভবন হটাও মাঠ বাঁচও এবং  মাঠ চাই মাঠ চাই ইত্যাদি স্লোগান দিতে থাকে। মানববন্ধন চলাকালীন সময়ে বিক্ষুব্ধ জনতার সঙ্গে চাকুরীজিবী, শ্রমিক, কৃষক, গাড়ি চালক ইত্যাদি শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন এবং সমান তালে সমর্থন দিচ্ছিলেন।

    গত কয়েকদিন আগে খেলার মাঠে পাশে অবস্থিত স্কুল কর্তৃপক্ষ গ্রামের মেম্বার, চেয়ারম্যান ও এলাকাবাসীর অনুমতি ছাড়া একটি বড় আকারের টয়লেট বা প্রক্ষালন কক্ষ স্থাপন করার কাজ শুরু করে। এলাকার মুরুব্বিরা বাধা দিয়ে স্কুলের পরিত্যক্ত স্থানে ভবন নির্মান করার পরমর্শ দিলে তা অমান্য করে স্কুল কর্তৃপক্ষ বিজিবি মোতায়েন করে ভবন নির্মান কাজ চালাতে থাকে ফলে মাঠ ফিরে পেতে ছাত্র জনতা বাধ্য হয়ে প্রতিবাদ শুরু করে।

    বক্তারা বলেন, আমরা টয়লেট ভবন এর বিপক্ষে না তবে সেটা খেলার মাঠে হবে না, আমরা আমাদের মাঠের এক ইঞ্চি জায়গা ছাড় দিবো না। এখনও আমাদের বিরুদ্ধে চক্রান্ত চলছে এবং যদি তা চলমান থাকে তাহলে আমরা নতুন করে কঠোর কর্মসূচি ঘোষণা করবো বিজয় মিছিল এ দেখা হবে বলে বিক্ষুব্ধ ছাত্র জনতা মিছিল দিতে দিতে সারা বাজার, পথ-ঘাট  ও মাঠে প্রদক্ষিণ করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ