• আইন ও আদালত

    পটুয়াখালী বিশ্ববিদ্যালয় চিফ মেডিকেল অফিসারকে,চাঁদা দাবি, হত্যার হুমকিতে রেজিস্ট্রার, প্রক্টরকে লিখিত অভিযোগ

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২৪ , ৬:৩০:৩৯ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর দুমকী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চীফ মেডিকেল অফিসার ডা. এটিএম নাসির উদ্দীনকে দুমকি উপজেলা বিএনপির নেতারা চাঁদা দাবি ও হত্যার হুমকির ভয়ে চিকিৎসা সেবা ব্যহত ভয়ে ভীত সন্ত্রস্ত।
    ঘটনা সূত্রে জানা যায়,গত ৫ ই আগষ্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দেশ যখন ২য় বার স্বাধীন হওয়ার পরে পবিপ্রবিতে দেশের অন্যান্য জায়গার মত এ ক্যাম্পাসে বহিরাগত দুমকি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ সাইফুল আলম মৃধার নেতৃত্বে বিএনপির একদল নেতাকর্মীরা পটুয়াখালী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গত ২৭ আগষ্ট দুপুর ১২টার সময় ডিউটিরত অবস্থায় কর্মব্যস্তায় চিকিৎসকের রুমে রোগী দেখার সময় রোগীদের বের করে দিয়ে।

    দুমকি উপজেলার বিএনপি নেতা সাইফুল আলম মৃধা, বিএনপি নেতা মোঃ মাসুদ ‍মৃধা, যুবদল নেতা জসিম উদ্দীন (কাস্টম জসিম), বিএনপি নেতা মোঃ জসিম মিয়া, পবিপ্রবির ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডা. এটিএম নাসির উদ্দীন এর রুমের মধ্যে ঢুকে তার মোবাইল ছিনিয়ে, নিয়ে দরজা বন্ধ করে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ চাঁদা দাবী, নগদ ৫ লক্ষ টাকা অন্যথায় সই কৃত চেক লিখে দিতে বলে। রাতের মধ্যে টাকা না দিলে ক্যাম্পাসে আসতে নিষেধ করেন, চাকুরী ছেড়ে চলে যেতে বলেন। অন্যথায় হত্যা করা হবে বলে হুমকি দেয় বিএনপি নেতারা। প্রায় দেড় ঘন্টা রুমে অবরুদ্ধ ছিলেন বলে অভিযোগ থেকে জানা যায়।

    এ ন্যাককার জনক ঘটনার সময় বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ার সেন্টারে চিকিৎসা নিতে আসা ছাত্র – ছাত্রী সকল রোগীরা চিকিৎসা না পেয়ে ফেরত চলে যায়। হেলথ কেয়ার সেন্টারে কর্তব্যরত অন্যান্য স্টাফরাও উপস্থিত ছিলেন ও ঘটনা প্রতখ্য করেন । মোবাইল জব্দ করার কারনে বিষয়টি কাউকে জানাতে পারেনি। মুক্ত হওয়ার পরে পবিপ্রবির প্রক্টর ও রেজিস্ট্রার কে জানিয়েছেন। মেডিকেল অফিসার ডা. নাসির উদদিন জানায় ভীষন জীবনের নিরাপত্তা হীনতায় ভুগতেছি। তাদেরকে টাকা না দিলে চাকুরীতে যেন আর না আসে বলে হুমকি দিয়ে যায়। এ ঘটনায় গত ২৮ আগষ্ট রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র জমা দিয়েছেন ভুক্তভোগী। যার ডকেট নং -২৭৫১।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ