• আইন ও আদালত

    তানোরে শিক্ষক যখন ভূমিদস্যু 

      প্রতিনিধি ২১ আগস্ট ২০২৪ , ৯:২০:২২ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরে নারায়নপুর দ্বিতীয় উচ্চ বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষক আলাউদ্দিন আলীর বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নারায়নপুর গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র মামুনুর রশিদ বাদি হয়ে আলাউদ্দিন আলী বাহিনীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগে বলা হয়েছে, নিম্ন তফসীল বর্ণিত সম্পত্তির আরএস ২১৭ নং খতিয়ানের রেকর্ডীয় মালিক আছমা খাতুনের নামে প্রচলিত রয়েছে। আছমা খাতুনের মৃত্যুর পর।

    আছমার ওয়ারিশগণের কাছে থেকে এসব জমি রেজিষ্ট্রি বিক্রয় কবলা দলিলের মাধ্যমে ক্রয় করেন ইসমাইল হোসেন। যাহার দলিল নম্বর ৩৪৩৯ তারিখ ১৭/০৬/২০০২ ইং। পরবর্তীতে ইসমাইল হোসেনের মৃত্যুর পর  তার পুত্র মামুনুর রশিদ ভোগদখল  করে আসছেন। কিন্তু বিবাদী প্রধান শিক্ষক আলাউদ্দীন আলী তার বাহিনী নিয়ে এসব  সম্পত্তি জবরদখলের চেষ্টা  করে। এ ঘটনায় স্থানীয়ভাবে বিষয়টি  সমাধানের উদ্যোগ নেয়া হলেও বিবাদীগণ কোনো সাড়া দেননি। ফলে বাদী নিরুপায় রাজশাহীর বিজ্ঞ জজ আদালতে মামলা করেন। যাহার মামলা নং-৩১/২০২৩ আঃ প্রঃ। বর্তমানে আদালতে মামলা চলমান রয়েছে এবং বিজ্ঞ আদালত বিবাদীগণকে নিম্ন বর্ণিত সম্পত্তিতে নিষেধাজ্ঞা জারি করেছেন।

    কিন্তু চলতি বছরের ৯ আগষ্ট আদালতের আদেশ অমান্য করে  বিবাদী আলাউদ্দিন আলী তার বাহিনী নিয়ে ফের বাদির ভোগ-দখলীয় সম্পত্তি জবরদখলের চেষ্টা করেছে। এ সময় বাদী তাদের বাধা দিতে গেলে বিবাদীগণ ক্ষিপ্ত হয়ে ধারালো হাসুয়া, লোহার রড, দাঁ, কোদাল, খুন্তি ও বাঁশের লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে বাদীকে হত্যার উদ্দেশ্যে তার বাড়ি ঘেরাও করে। তবে  বাদী প্রাণ বাঁচাতে পালিয়ে যায়।

    এসময় বিবাদীরা হুমকি দিয়ে বলে ভালো ভালো  তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যহার না করলে তাকে গ্রামছাড়া করা হবে। এবিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আলাউদ্দিন আলী অভিযোগ অস্বীকার করে বলেন, এটা নিয়ে বসার কথা ছিল, তবে অভিযোগ হয়েছে বলে তার জানা নাই। এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ