• আইন ও আদালত

    সাবেক রাসিক মেয়র লিটনসহ ১২শ জনের বিরুদ্ধে হত্যা মামলা

      প্রতিনিধি ২০ আগস্ট ২০২৪ , ৯:৩৬:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    গত সোমবার (১৯ আগস্ট) রাতে রাজশাহীর মহানগর বোয়ালিয়া মডেল থানায় এ মামলাটির দায়ের করেন আন্দোলনের সমন্বয়ক রানা ইসলাম। এ বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া থানার ওসি মাসুদ পারভেজ।
    মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট রাজশাহীর তালাইমারি এলাকা থেকে মিছিল নিয়ে সাহেব বাজার আসলে মেয়র লিটনসহ আওয়ামী লীগের নেতা–কর্মীরা হামলা চালায়। এতে গুলিবিদ্ধ হন মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক আলী রায়হান। পরে ৮ আগস্ট সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন মারা যান তিনি।

    নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, রায়হান আলীর মৃত্যুর ঘটনায় তাঁর ভাই বাদী হয়ে একটি মামলা করেছেন। সেটি আমরা গ্রহণ করেছি। এতে ৫০ জনের নাম উল্লেখ করে এক হাজার থেকে ১২ শ জনকে আসামি করা হয়েছে।উল্লেখ্য, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পদ-ত্যাগের কিছুক্ষণ আগে রাজশাহী মহানগরে আলুপট্টি এলাকায় বৈষম-বিরোধী ছাত্র আন্দোলন-কারীদের উপরে গুলি ও বোমা বিস্ফোরণ করেন আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা। এ হামলায় ঘটনাস্থলে একজন মারা যায় এবং আহতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রায়হান আলী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ