• আইন ও আদালত

    গোদাগাড়ীতে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

      প্রতিনিধি ১৯ আগস্ট ২০২৪ , ৯:৩৯:৩১ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বলিয়া ডাইং আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক জাহাঙ্গীর কবির বাটুলের সীমাহীন অনিয়ম, দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার অভিযোগে, পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থী, অভিভাবকসহ সচেতন এলাকাবাসী।সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় উপজেলার গো-গ্রাম ইউনিয়নের বলিয়া ডাইং আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

    এসময় শিক্ষার্থীরা বলেন, প্রধান শিক্ষক আমাদের কাছে বিভিন্ন কারণ দেখিয়ে টাকা আদায় করেন। , এমনকি আমরা যদি টাকা দিতে না পারি তাহলে আমাদেরকে টিসি দিয়ে বের করার হুমকি দেয়া হয়। এছাড়াও আমাদের কাছ থেকে কারেন্ট বিল, মাসিক চাঁদা এবং বিভিন্ন বনভোজনের কথা বলে টাকা তুলে কিন্তু কেউ যদি টাকা দিতে না পারে তাকে সরাসরি স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দেয়া হয়।

    বিক্ষোভে অভিভাবক ও এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি ঢাকতে এলাকার প্রভাবশালীদের ছত্রছায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করে চলেছেন।

    তারা আরও বলেন, বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন ঠিক করার নামেসহ আমাদের ছেলে মেয়েদের বিভিন্ন কারণ দেখিয়ে টাকা আদায় করেন। আর এইসব টাকা দিতে না পারলে স্কুল থেকে টিসি দেওয়ার হুমকি দেয়া হয় আমাদের সন্তানদেরকে। এছাড়াও প্রধান শিক্ষক বিভিন্ন সময় স্কুলের বনভোজনের কথা বলে শিক্ষার্থীদের কাছে টাকা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে দাওয়াত দিয়ে খাওয়াতো।

    বিক্ষোভচলাকালীন সময়ে ঘটনাস্থল পরিদর্শনের সময় শিক্ষা অফিসার জয়নাল আবেদীন বলেন, আমরা গতকালকে একটি অভিযোগের ভিত্তিতে আজকে সরাসরি এই স্কুলটি পরিদর্শনে আসি, এখানে এসে দেখি সাধারণ শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগের জন্য আন্দোলন করছেন এবং গতকাল ও আজকে এই প্রতিষ্ঠান বন্ধ ছিলো। আমি পরিদর্শনে যা দেখলাম, আমি লিখিত আকার সেটাই তুলে ধরবো। এদিকে এ ঘটনার অভিযুক্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর কবির বাটুলের বক্তব্য জানার জন্য ফোন করা হলে তিনি কল রিসিভ করেনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ