• আইন ও আদালত

    সংবাদ সম্মেলনে প্রতিবাদে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৪ , ৯:৪৪:০৪ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর বাউফলে মিথ্যে অভিযোগ এনে সাংবাদ সম্মেলন করার প্রতিবাদ জানিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছে একটি পরিবার। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় উপজেলার রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য আনিসুর রহমান মৃধা। লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার বগা ইউনিয়নের বন্দর বাজার সংলগ্ন এলাকায় ২একর ২২শতক জমির মালিক স্থানীয় মঙ্গল আলী মৃধা (মৃত)। তার মৃত্যুতে ওই জমির মালিক হন তার 5ছেলে .3 মেয়ে। ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে আওয়ামী দলীয় সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অবদুল মোতালেব হাওলাদার ওই সম্পত্তি জবর দখল করে নিয়ে যায়।

    আনিস মৃধার পরিবারের দুর্বল হওয়ায় তারা আদালতের স্মরনাপন্ন হন। ২০১২ সালে আদালতের রায় তাদের পক্ষে আসলেও জমির মালিকানা বুঝে পাননি। একাধিক বার স্থানীয় প্রশাসনের কাছে অবেদন করেও কোন ফল হয়নি। ওই সম্পত্তিতে ২০/২৫ দোকানের ভাড়া তুলতে গেলে মোতালেব বাহিনী আনিস মৃধাকে সন্ত্রসী সাজিয়ে হয়রানী করার জন্য দোকান মালিকদের দিয়ে ভুক্তভোগী পরিবারের সদস্যদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। এতে নিজেদের অবস্থান পরিষ্কার করতে তারা তারা পাল্টা সংবাদ সম্মেলন করেন।
    এবিষয়ে অভিযুক্ত আওয়ামী নেতা মোতালেব হাওলাদার বলেন, ‘আনিস ও তার বাবা আমার কাছে তাদের জমি বিক্রি করেছে। সে আর কোন এখানে জমি পাবে না। অনিস এর পরও আরও জমি দাবি করে দোকান মালিকদের কাছে চাদাবাজি করতে চায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ