• আইন ও আদালত

    তানোরে গভীর নলকুপ জবরদখলের অভিযোগ 

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৪ , ১০:৫৮:৫৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    জানা গেছে, উপজেলার  ৫৬ নম্বর চৌরখৈর হাসনাপাড়া মৌজার ৪৯২ নম্বর দাগে অবস্থিত গভীর নলকুপের অপারেটর একই গ্রামের রুহুল আমিন সরকার। তিনি দীর্ঘদিন ধরে শান্তিপুর্ণ ভাবে দায়িত্ব পালন করে আসছেন। লিখিত অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগ সরকার পতনের পর একটি চক্র গভীর নলকুপটি দখলে নিতে নানা অপতৎপরতা শুরু করে। 
    প্রত্যক্ষদর্শীরা জানান, গত ১৪ আগষ্ট বুধবার সাত পুকুরিয়া গ্রামের শাহজাহান আলীর পুত্র  ইসব আলী ও ইসমাইল আলীর নেতৃত্বে ওই গভীর নলকুপে জোরপুর্বক তালা দেয়া হয়েছে। তারা এদিন অপারেটর রুহুল আমিনকে বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়েছে। গভীর নলকুপটি তালাবদ্ধ থাকায় কোন সেচ কাজ পরিচালনা করা যাচ্ছে না। এতে আবাদী ফসল নষ্ট  হচ্ছে।

    এভাবে চলতে থাকলে এই মৌসুমে ধানের অনেক বড় ক্ষতি হয়ে যাবে। এঘটনায় গ্রামে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। এবিষয়ে জানতে চাইলে  ইসব আলী ও ইসমাইল আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তারা গভীর নলকুপের অপারেটর পরিবর্তনের আবেদন করেছেন।  তারা বলেন, স্কীমের কৃষকেরা গভীর নলকুপে তালা দিয়েছে, এখানে তাদের কোনো হাত নাই। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ