• আইন ও আদালত

    পটুয়াখালীতে রাতের আধারে যুবলীগ নেতা সংখ্যা লঘুর বাড়ীতে হামলা,লুট

      প্রতিনিধি ৮ আগস্ট ২০২৪ , ১১:৩৪:০৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়ন খলিসাখালী গ্রামের ৫ নং ওয়ার্ডের সংখ্যা লঘু ইউপি সদস্য শ্রী লক্ষন দেবনাথের বালাবাড়ীতে মেয়ে জামাতা অবিনাশ ও তার স্ত্রী মুক্তা দেবনাথের বসতঘড়ে গতকাল রাতে স্থানীয় যুবলীগ নেতা মো,রিয়াজ মোল্লা সহ ৮/১০ জনের একটি সঙ্ঘবদ্ধ দল বিল্ডিং ঘড়ে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ন অলংকার নগদ অর্থ জমির দলিল এবং অমানবিক নির্যাতন করে পালিয়ে যায় দুবৃর্ত্তরা। গত (৭ আগষ্ট বুধবার) রাত সাড়ে আটটার সময় খলিসাখালী গ্রামে সংখ্যালঘু বালাবাড়ীতে স্থানীয় যুবলীগ নেতা রিয়াজ ও তার পেটোয়া বাহিনী নিয়ে অমানবিক নির্যাতন ও হামলার ঘটনাটি ঘটায়।

    হামলাসুত্রে যানা যায়,পটুয়াখালী সদর উপজেলা বদরপুর ইউনিয়নের খলিসা খালী গ্রামে শ্রী লক্ষন দেবনাথের মেয়ে মুক্তা দেনাথের বিল্ডিং ঘড়ে পূর্বের জমি জমা বিরোধকে কেন্দ্র করে গত ৭ আগষ্ট রাতের আধারে ৬ নং ওয়ার্ডের যুবলীগ নেতা রিয়াজ ও তার পেটোয়া বাহিনী নিয়ে সংখ্যা লঘু পরিবারের উপর হামলা চালায়। এসময় অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারের সবাইকে মারধর করে ঘড়ে থাকা স্বর্ন অলংকার নগদ টাকা পঞ্চম হাজার ও বিকাশে পঞ্চম হাজার টাকা নিয়ে যায় এই নাম্বারে যার মোবাইল নাম্বার, ০১৭৯৯- ২৪৬৮৫৮। এবং মেয়ে জামাতা অবিনাশকে পাসবিক নির্চাতনও মাদধর সহ আরো পাচঁলক্ষ টাকা দাবী করে। এছাড়াও সয়সম্পত্তি ফেলে  ইন্ডিয়া চলে যাবার হুমকী ধামকীও দেয়া হয় দেশ ছেড়ে না গেলে প্রানে মেরে ফেলার হুমকী দিলেন এই যুবলীগ নেতা রিয়াজ। শুধু তাই নয় সংখ্যা লঘুদের উপর এমন নির্যাতনের জন্য বিএনপির নেতা কর্মীরা পাঠিয়েছে বলে জানান।

    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে তরুন শিক্ষার্থীরা বাংলার বুকে নতুন করে ১৯৭১ সালের মত  গত ৫ আগষ্ট দ্বিতীয় বারের মত বিজয় লাভ করলো। ঠিক সেই সময় বাংলাদেশের সাবেক প্রাধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে হিন্দুস্থানের দিল্লিতে অবস্থান করছেন । এসময় এমপি মন্ত্রী,ম্যানিস্টার পালিয়ে বিদেশের মাটিতে পাড়ি জমাচ্ছে। কিছুকিছু নেতাকর্মী এয়ার পোর্টে ধরা পরেছে,আবার কিছু দেশের মাটিতেই গাঁ ঢাকা দিয়েছে। ঠিক সেই সময় সারাদেশে লুট ডাকাতী, সংখ্যা লঘুদের উপর হামলা  নির্যাতনের মাধ্যমে চলমান সহিংসতা বিএনপির উপর চাপিয়ে দেয়ার পায়তারা চালাচ্ছে কিছু সার্থলোভী মহল।

    নির্যাতনের ব্যপারে লক্ষন দেবনাথের মেয়ে মুক্তা দেবনাথ সাংবাদিকদের জানান,আমাদের বাড়ীর জমিজমা নিয়ে দির্ঘদিনের বিরোধ চলে আসছিল

    বাংলাদেশে নতুন সরকারের রদবদল হওয়ায় আওয়ামী লীগের যুবলীগ নেতা রিয়াজ এই  সুবিধাটা নিচ্ছে। রাতে বাসায় ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে আমার স্বামীকে মারধর করে।বিকাশে টাকাসহ   আনুমানিক ৫ লক্ষ টাকার মত নিয়ে গেছে ডাকাতরা। এবং আগামী কাল আরো ৫ লক্ষ টাকা দাবী করেছে না দিলে স্ব-পরিবারে প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে গেছেন। 

    উক্ত ঘটনার খবর পেয়ে পটুয়াখালী জেলায় ডউটিরত সেনাবাহিনীর সদস্য ঘটনাস্থলে উপস্থিত হন। এছাড়াও পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচীব শ্রেহাংস সরকার কুট্টির নির্দেশনায় জেলা বি,এন,পির,নেতা সাবেক আহ্বায়ক কমিটির সদস্য,  অ্যাডভোকেট টোটন,সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক,মোহন এবং ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক  মো,আল-আমিন হাওলাদারসহ অনান্য নেতা কর্মীরা পটুয়াখালী জেলাসহ উপজেলা পর্যায়ে কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন’র নির্দেশনা মোতাবেক হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর এবং উপাসনালায় রক্ষায় বিএনপির নেতাকর্মীরা সদা সর্বদা মাঠে কাজ করে যাচ্ছে। এমনটাই প্রতিশ্রুতি দেন জেলা বি,এন,পির নেতাকর্মীরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ