• আইন ও আদালত

    রামগতিতে পরকিয়া প্রেমিক-সহ স্ত্রীকে হত্যা, স্বামীর কারাদণ্ড

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:১২:০১ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

    লক্ষ্মীপুর জেলার রামগতিতে পরকিয়া প্রেমিক ইউসুফ-সহ স্ত্রী রিনা বেগমকে হত্যার দায়ে ইব্রাহিম খলিল (৪০) নামে স্বামীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দিয়েছেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি ( পিপি ) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

    আদালত ও এজাহার সূত্র জানায়, ইব্রাহিম ফেনীর একটি ইটভাটার মাঝি ছিলেন। রামগতি চরলক্ষ্মী গ্রামের বেলাল মাঝির ছেলে ইউছুফ ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। এতে প্রায়ই ইউসুফ তার বাড়িতে যেত। একপর্যায়ে ইব্রাহিমের স্ত্রী রিনার সঙ্গে ইউসুফের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ২০১৭ সালের ৩ জুন ইফতারের সময় ইউসুফ ওই বাড়িতে যায়। এর প্রায় ১৫ দিন আগে ইউসুফ কাজ থেকে চলে আসে। পর এলাকায় দিনমজুর হিসেবে কাজ করতেন। ঘটনার দিন সন্ধ্যায় ফেনী থেকে ইব্রাহিম বাড়িতে এসে রিনা ও ইউসুফকে আপত্তিকর অবস্থায় দেখেন।

    এতে ক্ষিপ্ত হয়ে ইব্রাহিম দু’জনকেই ঘরে থাকা ধারালো ছুরি দিয়ে কুপিয়ে জখম করেছে। ইউছুফের পেটে আঘাত করায় নাড়িভুড়ি বের হয়ে যায়। খবর পেয়ে বাদী তছলিমা বেগম ঘটনাস্থল থেকে ইউছুফকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ইউছুফকে হত্যার ঘটনায় তছলিমা বেগম বাদি হয়ে রামগতি থানায় মামলা দায়ের করে। এছাড়া আহত অবস্থায় রিনাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৬ জুন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে রিনা মারা যান।

    পরে নোয়াখালীর সুধারাম থানায় নিহতের মা জানু বেগম আরও জিডি করেন। পরে ১১ জুন হত্যা দুটি একই ঘটনাটি হওয়ায় মামলাটি রামগতি থানার মামলার সঙ্গে সংযুক্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে । ঘটনার দিনই গ্রেপ্তার ইব্রাহিমকে ফের জিজ্ঞাসাবাদ করলে হত্যার ঘটনা স্বীকার করে জবানবন্দি দিয়েছে৷ একই বছরের ১২ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগতি থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহম্মদ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ