• আইন ও আদালত

    তানোরে জালিয়াতি করে শিক্ষক নিয়োগের পাঁয়তারা

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ১২:২৮:০৩ প্রিন্ট সংস্করণ

    তানোরে জালিয়াতি করে শিক্ষক নিয়োগের পাঁয়তারা

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোর বালিকা উচ্চ বিদ্যালয়ে জালিয়াতি করে বিতর্কিত এক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পাঁয়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। এদিকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে কমিটি, প্রধান শিক্ষক ও অভিভাবক মহলে ত্রিমূখী দন্দের সুত্রপাত হয়েছে। এতে বিদ্যালয়ে পাঠদান ব্যাহত হবার পাশাপাশি এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। স্থানীয়দের অভিযোগ, সচেতন মহল, অভিভাবক ও শিক্ষক কর্মচারীদের।

    মতামত উপেক্ষা করে গোপণে অযোগ্য প্রার্থীকে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ার পাঁয়তারা চলছে। রাজনৈতিক পরিচয়ের প্রভাবশালী মহল তাদের মনোনিত অযোগ্য প্রার্থীকে নিয়োগ দিতে স্কুল কমিটির ওপর অদৃশ্য চাপ প্রয়োগ করছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির এক সদস্য বলেন, যোগ্যতা না থাকা স্বত্বও
    এমপির নাম ভাঙিয়ে এখানে জনৈক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে সহকারি প্রধান শিক্ষক নিয়োগ দিতে চাপ দেয়া হচ্ছে। আর এদের কারণে এমপির বদনাম হচ্ছে, সামনে নির্বাচন এর দায় নিবে কে ?

    স্থানীয় শিক্ষানুরাগী মহলের ভাষ্য, স্বচ্ছতার সঙ্গে সংশ্লিষ্ট স্কুলে নিয়োগ পরীক্ষা ও মৌখিক পরীক্ষা নিয়ে মেধাবীদের নিয়োগ দেবার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, চাপ তো থাকবেই তবে, সরকারি বিধিমোতাবেক সংশ্লিষ্ট স্কুলে পরীক্ষা নিয়ে মেধাবীদের নিয়োগ দেয়া হবে। এবিষয়ে স্কুলের সভাপতি ওয়াজির হাসান প্রতাপ সরকার বলেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ