• অর্থনীতি

    সুদের টাকা আদায়ে গ্রহণকারীকে না পেয়ে ভাইকে মারপিট

      প্রতিনিধি ২৭ জুন ২০২৪ , ২:৪৬:০১ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-গাইবান্ধা প্রতিনিধি:

    বুধবার (২৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মহিমাগঞ্জ ইউপির জিরাই গ্রামে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় শালমারা ইউপির আহত ছয়ফুল ইসলাম সুদারু সাহেব মিয়া, সহযোগী বাবু মিয়া ও অজ্ঞাত ব্যক্তিদের অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, বিগত ৫ বছর পূর্বে জরাই গ্রামের মৃত জয়নাল মিয়ার ছেলে সুদারু সাহেব মিয়ার কাছ থেকে শালমারা ইউপির ঘুগ গারামারা দোয়াইল গ্রামের সমেদ আলীর ছেলে আল-আমিন (২৪) পরিবারের অন্যান্য সদস্যদের অজান্তে নির্দিষ্ট সুদ হারে ১ লাখ টাকার সুদাসলে গোপনে মাসিক ১০ হাজার টাকার কিস্তি চালাতে থাকে।

    এরপরেও পরিশোধে রাজি না হওয়ায় সামাজিক ও পরিবারিকভাবে অসম্মানকর পরিস্থিতি থেকে বাঁচতে কাউকে না জানিয়ে ঢাকায় আত্মগোপন করে সে। এদিকে কিস্তি বন্ধ হওয়ায় সুদারু সাহেব মিয়া আহত ব্যক্তিকে (সুদ গ্রহণকারীর বড় ভাই) নানাভাবে হুমকি-ধামকি দিয়ে মাসিক ১০ হাজার টাকার কিস্তি আদায়ের চেষ্টা অব্যাহত রাখে। ঘটনার দিন ২৬ জুন (বুধবার) বাবার অসুস্থ্যতার চিকিৎসার্থে মহিমাগঞ্জ থেকে ছোট ভাইয়ের স্ত্রী ও মাকে সহ ভুক্তভোগী ৩০ হাজার টাকা সংগ্রহ করে অটোযোগে বাড়িতে রওনা দেয়। পথিমধ্যে জিরাই গ্রামের অভিযুক্ত ব্যক্তির বাড়ির সামনে যাওয়া মাত্র অটো আটকে সুদের টাকা পরিশোধে চাপ দেয়।

    এতে অস্বীকৃতি জানালে তারা ভুক্তভোগী বাদীকে মারপিটে আহত করে তার কাছে থাকা ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে সাক্ষীদের সহযোগিতায় উদ্ধার পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সুদারুদের এহেন দুঃসাহসিক কর্মকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ভুক্তভোগী পরিবার ও সচেতন মহল। বিষয়টিতে অভিযুক্ত ব্যক্তিদের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ