• আইন ও আদালত

    শেখ হাসিনার পদত্যাগের পর কাশিনাথপুর ৪ টি বাড়িতে ভাংচুর

      প্রতিনিধি ৯ আগস্ট ২০২৪ , ৫:১৭:৪৪ প্রিন্ট সংস্করণ

    সাঁথিয়া উপজেলা প্রতিনিধি:

    ছাত্র -জনতার তীব্র আন্দোলনের মুখে ২০২৪ সালের ৫ আগষ্ট (সোমবার) মহামান্য রাষ্ট্রপতি মো: শাহাবুদ্দিন’র নিকট পদত্যাগ পত্র জমা দিয়ে দেশ ত্যাগ করেন দ্বাদশ জাতীয় সংসদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পদত্যাগ ও দেশত্যাগের খবরে কোণঠাসা হয়ে পড়ে আওয়ামিলীগের নেতাকর্মী বৃন্দ সেইসাথে দীর্ঘ ১৬ বছর আওয়ামী শাসনের অবসান হওয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে বিএনপি, জামায়াত সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। সেই সুযোগে ছাত্র – জনতার আন্দোলনের ফলকে পুঁজি করে বিভিন্ন এলাকায় ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ ও খুনের মত ঘৃণিত মহল।

    এমনই একটি অভিযোগ পাওয়া উঠেছে কাশিনাথপুর ইউনিয়নের স্বার্থান্বেষী বিএনপি নেতা আলমাছ হোসেন ও তার অনুসারীদের বিরুদ্ধে। কাশিনাথপুর ইউনিয়াধীন ৩ নং ওয়ার্ডের অন্তর্গত ছাতক বরাট ও লালীপর্বত এবং ৮ নং ওয়ার্ডের অন্তর্গত কাবারিকোলা গ্রামের কতিপয় আওয়ামীলীগ নেতার অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে এর সত্যতা পাওয়া গেছে। জানা যায়, ০৫ আগষ্ট (সোমবার) দুপুরে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর রাত‌ ১০ টার দিকে বিএনপি নেতা আলমাসের নেতৃত্বে শাহীন মোল্লা, ইয়াকুব মোল্লা, জসিম মোল্লা, রাহীন মোল্লা, মাহমুদ মোল্লা, নাফিস ফকির, মিজান ফকির, হানিফ ফকির, মিরাজুল ফকির, রিজ্জাক ফকির, ইমরান ফকির, ইমন ফকির,রিজ্জাক খান, ইমন খান, বাদশাহ খান, রুবেল শেখ, ছবুর খান, সোহান খান,লিটন ফকির,

    মিজানুর ফকির, কাবুল ফকির, আলহাজ্ব খান, বাবু খান, সোহাগ খান, সুমন খান, আলামিন খান, আলম খান, হাফিজ খান, রুহুল খান, শিহাব ফকির, মানিক ফকির, উজ্জ্বল ফকির, অলিফ ফকির, নায়েব খা, জালাল খাঁ, আলাল খা, ইসলাম খা, আবির মীর্জা , আলমগীর খাঁ, জিহাদ খা, রোহান ফকির, সুরুজ ফকির, সাগর ফকির,সিরাজুল মিয়া,রানা মিয়া, আনিছ মিয়া, হাফিজুল মিয়া প্রমুখ গণ আওয়ামী লীগের চারজন নেতাকর্মীদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়।

    প্রথমে কাশিনাথপুর ইউনিয়নের ছাতক বরাট গ্রামের শেখ রাসেল ( কাশিনাথপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সিনিয়র সহ সভাপতি) ‘র বাড়িতে হামলা ভাংচুর চালায়। পরবর্তীতে পর্যায়ক্রমে ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার খোকন খান, ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার হোসেন শিশির ও ৩ নং ওয়ার্ডের অন্তর্গত লালীপর্বত গ্রামের রবি খা’র বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এঘটনায় জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান, ভুক্তভোগী ৪ আওয়ামিলীগ পরিবার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ