• আমার দেশ

    রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৪ , ১১:২০:২৪ প্রিন্ট সংস্করণ

    ;

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    শেখ হাসিনার পদত্যাগ নিয়ে দুই মাসের ব্যবধানে দ্বিমুখী বক্তব্য প্রদান করায় রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে রাজশাহীতে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এ কর্মসূচি পালন করেন। এসময় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয় আন্দোলনকারীরা।
    রাজশাহীর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সালেহউদ্দিন আম্মার জানান, রাষ্ট্রপতির মতো একটি গুরুত্বপূর্ণ জায়গায় থেকে দুই মাস যেতে না যেতেই তার আগের বক্তব্য পরিবর্তন করছে। তার মানে আমাদের এই আন্দোলনকে বির্তকিত করার চেষ্টা করছে।

    আমাদের এই আন্দোলন গণঅভ্যুর্থনকে পরিবর্তন করার বিন্দু পরিমান সুযোগ নাই। আমাদের ১৪শত শহীদ ও ২২ হাজার আহতের বিনিময়ে পাওয়া আমাদের এই স্বাধীনতা ও বিপ্লব। আমরা চাই অনিতি বিলম্বে তার পদত্যাগ চাই এবং এই আন্দোলনকে বিতর্কিত করার জন্য তাকে বিচারের আওতায় আনতে হবে। রাজশাহীর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রহিম জানান, দুই মাস পরে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন তিনি একটি বিতর্কিত মন্তব্য করেছেন শ্বৈরাচার হাসিনা তার কাছে পদত্যাগ পত্র জমাদেন নাই। এটি তিনি কি করে বলতে পারে।

    তিনি এটি অস্বীকার করাকে আমাদের ২৪ এর গণঅভ্যুর্থনকে অস্বীকার করা। মানে রাষ্ট্রদ্রোহ কাজ করেছে। তিনি কোন ভাবেই রাষ্ট্রপতি হওয়ার অধিকার রাখে না। তাকে পদত্যাগ করতে হবে এবং অচিরেই তাকে আইনের আওতায় আনতে হবে। তা না হলে কঠোর কর্মসূচির ঘোষনা দেওয়া হবে।
    এর আগে বিক্ষোভ মিছিল নিয়ে সাহেব বাজার জিরো পয়েন্টে আসেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ