• চট্টগ্রাম বিভাগ

    রামগতিতে টেকসই বেড়ীবাঁধের দাবিতে মানববন্ধন

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২৪ , ৯:৪২:১১ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল-আমিন-স্টাফ রিপোর্টার

    বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে রামগতি ব্রিজ ঘাট ও বয়ার চর স্লুইসগেটে আজ ৭ই সেপ্টেম্বর (শনিবার) সকাল ১০ টায় মানববন্ধন করা হয়। এখানে অংশ নেয় বৈষম্য বিরোধী ছাত্রসমাজ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাধারণ জনতা। মানববন্ধন থেকে বক্তারা বলেন
    বয়ার চর থেকে রামগতি বাজার যাওয়ার একমাত্র মাধ্যম হচ্ছে রামগতি ব্রিজ ঘাট। এই ব্রিজ দিয়ে প্রায় ৫০ হাজার মানুষের যাতায়াত। রামগতি কেন্দ্রীক ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্য ছাত্র-ছাত্রী এই পথ দিয়ে যাতায়াত করে থাকে। এমন কি অর্থনৈতিক ভাবে ও এই ব্রিজটি কার্যকর ভূমিকা রাখে। এখান থেকে একটা মোটা অংশ বাংলাদেশ অর্থনীতিতে ভূমিকা রাখে।

    এই সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কগণ আরো বলেন রামগতি বয়ার চর স্লুইস গেট কেন্দ্রীক হাজার হাজার মানুষের বসবাস। এই বেড়িবাঁধ ভেঙে যাওয়ার কারণে মানুষকে দিন দিন ভোগান্তিতে পড়তে হচ্ছে। খেটে খাওয়া মানুষের ভিটেমাটি একটাই । এই বেড়িবাঁধে যদি টেকসই বাঁধ না দেওয়া হয় ,তাহলে এই মানুষ গুলো হারাবে তাদের শেষ সম্বল ভিটেমাটি। স্থানীয়দের কাছে জানতে চাইলে আরো বলেন ,আমরা দ্রুত ব্রিজটির রক্ষা চাই এবং আমাদের টেকশই বেড়িবাঁধ চাই । বিষয়টি ঊর্ধ্বতন মহলকে দ্রুত সমাধান করার প্রস্তাব জ্ঞাপন করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ