• জাতীয়

    রাজশাহীর এক হাজার শিক্ষার্থীকে সংবর্ধনা দিবে জেলা স্টুডেন্ট কমিউনিটি

      প্রতিনিধি ৭ জুলাই ২০২৪ , ১০:১৫:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    এ উপলক্ষে আজ রবিবার (৭জুন) রাজশাহী মহানগরীর লক্ষীপুর মোড়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সমন্বয়ক মোস্তাফিজুর রহমান সাগর। এসময় তিনি বলেন, ২০২১ সাল থেকে প্রতি বছর রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় এবারও ২০২৪ সালের কৃতি শিক্ষার্থীদের রাজশাহী জেলার জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা প্রদান করা হবে। এ উপলক্ষে আগামী ৩০ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে বিকেল ৩টায় এ সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

    আজকে থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবে। মহানগরীর লক্ষ্মীপুর মোড়ে রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটি কার্যালয় থেকে ফরম সংগ্রহ করতে পারবে অথবা কার্যালয়ের নির্দিষ্ট মোবাইল নাম্বারে যোগাযোগ করে ফরম পূরণ করতে পারবে। আবেদনের শেষ সময় ২০ জুলাই ২০২৪। এই কার্যক্রমকে সফল করতে মহানগরীর বিভিন্ন কলেজের সামনে বুথ বসানো হবে। যেগুলো আবেদন জমা পড়বে সেটি পরবর্তীতে যাচাই-বাছাই করে মোবাইলে এসএমএস ও ফোন কলের মাধ্যমে চুড়ান্ত প্রার্থীদের জানানো হবে। এবার প্রায় এক হাজার (১০০০) জন শিক্ষার্থীকে এ সম্মাননা প্রদান করা হবে।
    সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা রাজশাহী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল কিবরিয়া বলেন, শিক্ষা নগরী হিসেবে খ্যাত রাজশাহীর শিক্ষার মান উন্নয়নের জন্য এ সংগঠন কাজ করছে।

    শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হলে তারা আরও উজ্জীবিত হবে ও শিক্ষা ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে। সেই সাথে জেলার শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেওয়া, দুস্থ ও গরীব ছাত্রদের স্কুলের বেতন অর্ধেক করা। এছাড়াও শিক্ষার্থীদের বিভিন্ন রকমের দক্ষতা অর্জনের জন্য নানামুখী কার্যক্রম হাতে নেওয়া হয়েছে । সংবাদ সম্মেলনে সংগঠনটির আহ্বায়ক মামুন রানা, যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন রনি, মাহিনূর হোসেন, কনিক আহমেদ, সদস্য আতিকুর রহমান আশিক, তাশরিফ আহম্মেদ, রিয়াজুল ইসলাম উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ