• রাজশাহী বিভাগ

    রাজশাহীতে দশম গ্রেডের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

      প্রতিনিধি ৩ অক্টোবর ২০২৪ , ১১:৩৮:৪১ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীতে বেতন স্কেল দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। মানববন্ধন শেষে শিক্ষক নেতৃবৃন্দ রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেষ্টার বরাবর স্মারকলিপি প্রদান করেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজশাহী নগরের ভেড়িপাড়া এলাকায় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের সামনে কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে রাজশাহী মহানগর এবং জেলার ৯টি উপজেলার কয়েকশত সহকারী শিক্ষক অংশ নেন।

    মানববন্ধনে শিক্ষকেরা বলেন, শিক্ষকেরা হলেন জাতি গড়ার কারিগর। তারা কেন এখনও ১৩তম গ্রেডে তৃতীয় শ্রেণির কর্মচারী হয়ে পড়ে রইবেন? এই গ্লানি তারা আর বইতে পারছেন না। দশম গ্রেডে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার মর্যাদা পাওয়া তাদের অধিকার। তাদের এ যোগ্যতা রয়েছে।

    কিন্তু বিগত সব সরকারের আমলে প্রাথমিকের শিক্ষকেরা লাঞ্ছিত, বঞ্ছিত, অবহেলিত হয়েছেন। এবার তাদের দশম গ্রেড বাস্তবায়ন না হলে তারা ঘরে ফিরে যাবেন না। সমাবেশে বক্তব্য দেন, মোহনপুরে সহকারী শিক্ষক গোলাম মাওলা, পুঠিয়ার সহকারী শিক্ষক শরিফুল ইসলাম, তানোরের সহকারী শিক্ষক মতিউল ইসলাম শিশির, রাজশাহী পিটিআইয়ের শিক্ষক রুহুল আমিন, বাঘার সহকারী শিক্ষক ফজলুর রহমান, পবার সহকারী শিক্ষক শাহানা মান্নান প্রমুখ। 

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ