• খুলনা বিভাগ

    যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কুষ্টিয়ায় ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

      প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২৪ , ৯:৫৭:২৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম:

    ভিন্ন আয়োজনে কুষ্টিয়ায় যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদলের আয়োজনে সকাল থেকে বিশেষজ্ঞ চারজন চিকিৎসক দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস রোগ নির্নয় ও অসহায় দরিদ্র পরিবারের মধ্যে বিভিন্ন ওষুধ প্রদান করে।

    রবিবার (২৭ অক্টোবর) কুষ্টিয়া শহরের কুঠিপাড়া মডেল মসজিদের সামনে হওয়া দুদিন ব্যাপি এই ক্যাম্পে প্রথম দিনে প্রায় পাঁচ শতাধিক রোগীর মেডিকেল ক্যাম্পে ফ্রী চিকিৎসা সেবা দেওয়া হয়। কুষ্টিয়া জেলা যুবদলের সদ্য সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ফুহাদ রেজা ফাহিমের উদ্যোগে যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্প চলবে আগামীকাল পর্যন্ত ।

    রুনা খাতুন (৬০) বয়সের ভাড়ে চলতে ফিরতে কষ্ট হলেও শুনেছেন ফ্রী চিকিৎসা দেওয়া হচ্ছে এ খবর পাওয়া মাত্রই লাঠির ওপর ভর করে এসেছেন ফ্রী চিকিৎসা নিতে। কথা হয় রুনার সাথে তিনি জানান চলতে ফিরতে কষ্ট আর অর্থের অভাবে চিকিৎসা নিতে পারিনা এখানে যুবদলের নেতারা উদ্যোগ নিয়ে ওষুধ ও চিকিৎসা দিচ্ছেন। চোখে কম দেখেন রুনা খাতুন বয়স বাড়ার কারনে চলতে ফিরতেও কষ্ট হয় তার। তবুও ফ্রী চিকিৎসার কথা শুনে এসেছেন মেডিকেল ক্যাম্পে।

    দুপুর গড়ার সঙ্গে সঙ্গে ছোট বড় নানান বয়সী মানুষ আসতে শুরু করে মেডিকেল ক্যাম্পে বিভিন্ন সমস্যা নিয়ে পরামর্শ নেন চিকিৎসকদের। একদিকে চিকিৎসা সেবা অন্য দিকে চলে ফ্রী মেডিকেল ক্যাম্প। এখানে আসা বেশির ভাগ মানুষই দরিদ্র পরিবারের হওয়ায় অর্থের খরচ বেচে যাওয়ায় খুশি তারা।

    কুষ্টিয়া জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম উল হাসান অপু বলেন, বিএনপি সব সময়ই জনগণের জন্য কাজ করে আগামীতে এই দল আরও জনপ্রিয়তা অর্জনের লক্ষে প্রান্তিক পর্যায়ে পযন্ত ছুটে যাবে। তিনি আরও বলেন, কেন্দ্রীয় কর্ম সূচির অংশ হিসেবে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী ও ফ্রী মেডিকেল ক্যাম্পের যে আয়োজন আমরা করেছি এমন নানান ধরনের উদ্যোগ জনগণের জন্য বিএনপি করবে বলে জানান তিনি।

    এসময় কুষ্টিয়া জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, জেলা যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি মেজবাউর রহমান পিন্টু, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক শাহরিয়ার ইমন রুবেলসহ জেলার নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা যুবদলের সৈনিক আশরাফুল ইসলাম অনিক। যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুইদিনের কর্মসূচীর প্রথম দিনের মতো মেডিকেল ক্যাম্প শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে উদযাপন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ