• চট্টগ্রাম বিভাগ

    মোহনপুর উচ্চ বিদ্যালয়ের আলোচিত শিক্ষার্থীকে সাধারণ ক্ষমা

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২৪ , ৯:১৪:১৭ প্রিন্ট সংস্করণ

    শাহ সাহিদ উদ্দিন-কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবিদ্বারে একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি করতে গিয়ে তারই চেয়ারে বসে এক ছাত্র ফটোসেশন করেছে। ছবিটি ছড়িয়ে পড়েছে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। জানা যায়, গত বুধবার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে পদত্যাগের দাবিতে ক্লাস বর্জনের পর বিক্ষোভ শুরু করে শিক্ষার্থী। এ সময় প্রশাসনের সহায়তায় ওই প্রধান শিক্ষক বিদ্যালয় ত্যাগ করেন। প্রধান শিক্ষকের চলে যাওয়ার পর তার চেয়ারে বসে ছবি তোলে ওই বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ইকরামুল হাসান। ইকরামুল স্থানীয় কুরুইন গ্রামের বাসিন্দা।

    এ নিয়ে স্থানীয় লোকজন, সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে ছাত্র ইকরামুল হাসান বলেন, সবাই অফিস কক্ষ ত্যাগ করার পর আবেগে চেয়ারে বসে ছবি তুলেছি। এটা আমার ঠিক হয়নি। আমি আপনাদের সবার কাছে ক্ষমা চাচ্ছি আমাকে ক্ষমা করে দেন। যাদের ইন্দনে ইকরামুল প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেন সহপাঠী, হাসান,সীমান্ত, সাদ,সিয়াম,মাহফুজ,মহিবুল।

    উপজেলা নির্বাহী অফিসার, দেবিদ্বার, কুমিল্লা মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে সে ক্ষমা চাওয়ায় এবং তার ভুল বুঝার কারণে অনুতপ্ত হওয়ায় বিদ্যালয়ের পূর্বতন প্রধান শিক্ষক ঐ ছাত্রের ভবিষ্যত চিন্তা করে ক্ষমা করে দেন।
    মোহনপুর উচ্চ বিদ্যালয়ে এ ধরণের পরিকল্পিত আন্দোলনে বিদ্যালয়ের কতিপয় শিক্ষক জড়িত রয়েছে বলে জানা যায়। উক্ত বিষয়ে তদন্ত করে যারা দোষী সাব্যস্ত হবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ