• ধর্ম

    মহানবী (সা.) কে ভারতে কটূক্তির প্রতিবাদে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

      প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৪ , ৮:২২:৩৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তি ও বিজেপি নেতার তা সমর্থনের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।
    আজ শুক্রবার জুম্মার নামাজের পরে বৃষ্টি উপেক্ষা করে মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে শিক্ষার্থীরা জড়ো হয়ে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, রাজশাহী কলেজের শিক্ষার্থী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রহিম, মোশারফ হোসেন ফিরোজ, রাজশাহী কলেজ ছাত্র শিবিরের সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি প্রমুখ।

    এসময় বক্তারা বলেন, ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ রাসুল (সা.)-এর নামে জঘন্য কটূক্তি এবং বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ রানে তাকে সমর্থন করার ঘটনায় বিশ্বের সর্বস্তরের ধর্মপ্রাণ নবীপ্রেমিক মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ রানে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।যারা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে এই জঘন্য‌তম কটুক্তি করেছে।

    তারা গোটা মানবজাতির দুশমন, ভারতের মোদি সরকার যদি এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেই, বিশ্ব মুসলমান এক হয়ে ভারতের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে। কারো ধর্মীয় অনুভিতিতে আঘাত করা যাবে না এবং ভারতের মাইনরিটি মুসলিমদের ধর্মীয় স্বাধীনতা চাই। ভারতের সরকারকে হুঁশিয়ার করে বলা হয় প্রিয় নবীকে ব্যঙ্গ করে অপমান করেছে তাদের ফাঁসি দাবী জানান। পরে একটি বিক্ষোভ মিছিল মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কমোড় সমূহ প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ