• আইন ও আদালত

    ভারতে বাঁধ খুলে দেওয়ার প্রতিবাদে রাজশাহীর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

      প্রতিনিধি ২২ আগস্ট ২০২৪ , ৯:১৯:২৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    ভারতের সাথে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে রাজশাহীর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
    আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহীর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় শিক্ষার্থীরা ভারতের সাথে নদীর পানির ন্যায্য হিস্যার দাবি জানান। শিক্ষার্থীরা শ্লোগান দেয় ‘বন্ধু না শত্রু-শত্রু; ‘হাসিনার বন্ধু, আমাদের শত্রু’; ‘তুমি কে আমি কে, আবরার, আবরার; কে মেরেছে কে মেরেছে স্বৈরাচার, স্বৈরাচার’ ইত্যাদি শ্লোগান দিতে দেখা যায়।

    বিক্ষোভে রাজশাহীর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সালেহউদ্দিন আম্মার, সমন্বয়ক সজিবসহ শিক্ষার্থী সানজিদা ঢালী, আনোয়ার বক্তব্য রাখেন। বক্তাগণ বলেন, আমরা লক্ষ্য করেছি, ভারতের সঙ্গে বাংলাদেশের নয় বরং একটি রাজনৈতিক দলের সম্পর্ক তৈরি হয়েছে। ফলত এই দলটি নানা সময়ে ভারতকে বিশেষ সুবিধা দিয়ে আসছে। যা ভয়াবহ বৈষম্যমূলক। অথচ একটি দেশের সঙ্গে আরেকটি দেশের জনগণের সাথে সম্পর্ক হওয়া উচিত। তাই ভারতের সাথে বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার জোর দাবি জানাচ্ছি।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ