• রংপুর বিভাগ

    নীলফামারীতে ১৩ দফা দাবি না মানা পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ করলেন শিক্ষার্থীরা

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৪ , ১২:২১:১৬ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    নীলফামারী সদর উপজেলা নগর দারোয়ানী স্কুল এন্ড কলেজের শ্রেনী কার্যক্রম বন্ধ ঘোষণা করেন শিক্ষার্থীরা। রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে দিকে স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ১৩ দফা দাবি নিয়ে মানববন্ধন আয়োজন করে। দুর্নীতিবাজ স্বেচ্ছাচারী নিয়োগ বাণিজ্য ও পতিত স্বৈরাচারের দালাল প্রধান শিক্ষক মোকলেসুর রহমান ও তার দোসর সাবেক সভাপতি আবু সুফি সবুজের বিরুদ্ধে মানববন্ধন করেন শিক্ষার্থীরা,
    শিক্ষার্থীরা জানায়, বিগত ৪ বছরে স্কুলের আয়-ব্যয়ের হিসাব ফান্ডে থাকা অর্থসহ ব্যাংক স্টেটমেন্ট উপস্থাপন করণ। অবৈধ- নিয়োগ এবং মেয়াদউত্তীর্ণ কমিটি বিলুপ্ত তারসাথে অতিশীগ্রই নতুন কমিটি গঠন এবং স্কুলের শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

    শিক্ষকদের প্রতিদিনের হাজিরা খাতা দেখাতে হবে এবং এটা পুনরায় নতুন করে কে কখন কোন ক্লাস করলো সেটা লিপিবদ্ধ করতে হবে। ছাত্র-ছাত্রীদের নিয়মিত ক্লাসে আনতে যা করণীয় সে সব কিছু করতে হবে এবং শিক্ষার্থীদের কাজ থেকে কোন বিষয়ে অতিরিক্ত অর্থ নেওয়া যাবে না। অফিস কক্ষের বাহিরে নোটিশ বোর্ডে তিন থেকে ছয় মাসের আয় ব্যয়ের হিসাব দিতে হবে। স্কুলের ছাত্র কল্যান তহবিল থেকে গরিব অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ এবং শিক্ষা সামগ্রী দিতে হবে। প্রতিবছর শিক্ষাসফরের ব্যবস্থা এবং স্কুলের পক্ষ থেকে ২০% ভূর্তুকী দিতে হবে। বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতা, নৃত্য, অংকন, তর্ক-বিতর্ক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা সহ স্কুলে সুন্দর পরিবেশ ক্যান্টিন লাইব্রেরিসহ কমন রুমের ব্যবস্থা সহ নানা দাবি সমাবেশে তুলে ধরেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

    শিক্ষার্থীরা আরও জানান, আমরা যে দাবিগুলো স্যারদেরকে জানিয়েছি এগুলো আমাদের ন্যায্য দাবি এই দাবিগুলোর না মানা পর্যন্ত আমরা শ্রেণী কার্যক্রম বন্ধ রাখবো। এ বিষয়ে নীলফামারী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো হাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি মাত্র শুনলাম বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ