• আইন ও আদালত

    তানোরে নাশকতার ও চাঁদাবাজি মামলায় দুই ইউপি চেয়ারম্যানসহ ৩জন গ্রেপ্তার 

      প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৪ , ১০:২৫:০৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরে নাশকতার মামলায় দুই ইউপি চেয়ারম্যানসহ ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী জেলা ডিবি পুলিশ তাদেরকে রাজশাহী কোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম। তিনি আরও বলেন গ্রেফতারকৃত আসামী দের রিমান্ডের আবেদন করা হবে। গ্রেপ্তারকৃতরা হলেন বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন ও যুবলীগ নেতা রাসেল হোসেন। 

    গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। রাজশাহী জেলা কৃষকদলের সদস্য ও তানোর উপজেলা কৃষকদলের যুগ্ন আহবায়ক ও চান্দুড়িয়া ইউপির ৩নং ওয়ার্ড সদস্য তানোর উপজেলার দেওতলা গ্রামের মৃত এলাহী বক্সের পুত্র আব্দুল করিম বাদি হয়ে সাবেক সাংসদ ফারুক চৌধুরীসহ ১৫৬জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামী করে বিজ্ঞ আমলী তানোর থানা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৪ই আগষ্ট বুধবার মামলাটি দায়ের করেন। 

    মামলার বিবরণ ও পুলিশ সুত্রে জানা গেছে, গত বছরের ৪ই এপ্রিল বিকালে বাদি চান্দুড়িয়া বাজারে গেলে সাবেক সাংসদ ফারুক চৌধুরী ও তানোর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যানসহ আ’ লীগ ও সহযোগী সংগঠনের ৪শতাধীক নেতা-কর্মি ও সমর্থকরা তার কাছে ৫লাখ টাকা চাঁদা দাবি করে লোহার রড ও লাঠি সোটা ও ধারালো অস্ত্রসহ মারপিট করে বুকের হাড় ও হাত পা ভেঙে দেয়। 

    এসময় তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় কোথাও কোন অভিযোগ বা মামলা করতে পারেননি। ঘটনার প্রায় ১বছর পর আদালতে মামলাটি দায়ের করেন। এবিষয়ে বাদি আব্দুল করিম বলেন, ওই সময় থানায় মামলা করতে গিয়েছিলাম কিন্তু পুলিশ মামলা নেয়নি। তিনি বলেন, প্রভাবশালীদের ক্ষমতার দাপট ও তাদের ভয়ে ওই সময় মামলা করতে পারিনি। আমি তাদের শাস্তির দাবি জানাচ্ছি বলেও জানান তিনি। 

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ