• আইন ও আদালত

    তানোরে জাল দলিল করে জমি দখলের অভিযোগ

      প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২৪ , ৯:৫৩:৪৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরে জাল দলিল সৃষ্টি করে জমি দখলের অভিযোগ উঠেছে। উপজেলার তালন্দ ইউনিয়নের (ইউপি) কালনা মৌজায় এঘটনা ঘটেছে। এনিয়ে গ্রামবাসির মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।এ ঘটনায় কেফাতুল্লাহ বাদি হয়ে কালনা গ্রামের মৃত দিদার বক্সের পুত্র আব্দুর রহমান ও মৃত হযরত আলীর পুত্র ময়েজ মন্ডলকে বিবাদী করে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনারের;(ভুমি) কাছে লিখিত অভিযোগ করেছেন। সরেজমিন তদন্ত করা হলে এসব অভিযোগের সত্যতা পাওয়া যাবে।

    অভিযোগে প্রকাশ, উপজেলার  জেল নং ১৫৮ মৌজা-কালনা, খতিয়ান নং আরএস-১৭৭ ও দাগ নম্বর আরএস-
    ১৩৭,শ্রেণী ভিটা,পরিমাণ শূণ্য দশমিক ২৬৫০ একর। নিম্ন তফশীল বর্ণিত সম্পত্তি, যাহা বাদি খতিয়ান মূলে প্রাপ্ত হইয়া খাজনা-খারিজ নিয়মিত পরিশোধ করে আসছেন। কিন্তু বিবাদীদ্বয় জাল দলিলের মাধ্যমে ভূয়া দাতা সাজিয়ে বাদির সম্পত্তি রেজিস্ট্রি করিয়া জবরদখল করেছে। বাদি ঘটনা জানতে পেরে বিবাদীদ্বয়কে উক্ত বিষয়ে বলিলে বিবাদীদ্বয় বাদিকে বিভিন্ন রকমের ভয়ভীতি প্রদর্শন করছে।

    পবরর্তীতে বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বসে সমাধান করতে গেলে বিবাদীদ্বয় তাহাদের কাগজপত্রাদি দেখাইতে অস্বীকার করে। বিবাদীরা ওই সম্পত্তি তাদের দাবি করে বলেন, তাদের দখল কাজে যারা বাধা প্রদান করিবে তারা তাদের প্রাণে মেরে ফেলবে। বিবাদীরা যেভাবে বাদিকে হুমকি-ধমকি দিচ্ছ তাতে বাদি উক্ত সম্পত্তিতে গেলে তাকে মেরে ফেলা হবে। এবিষয়ে জানতে চাইলে বিবাদীগণ তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ