• আইন ও আদালত

    তানোরে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ 

      প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২৪ , ৮:৫২:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহীর তানোরের কালীগঞ্জহাট ডিগ্রী কলেজ অধ্যক্ষ সফিউজ্জামান ওরফে খোকন বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে প্রায় সোয়া কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। গত ১০ সেপ্টেম্বর মঙ্গলবার  তানোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাইদুর রহমান বাদি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) এর কাছে লিখিত অভিযোগ করেছেন।এদিকে অভিযোগের খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অধ্যক্ষ খোকনকে নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। অন্যদিকে একজন সাবেক কাউন্সিলরের অভিযোগ গুরুত্ব সহকারে খতিয়ে দেখা সময়ের দাবিতে পরিণত হয়েছে। অভিভাবক মহল বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে,সরেজমিন তদন্তপুর্বক অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি তুলেছে।

    লিখিত অভিযোগে বলা হয়েছে,বিগত আওয়ামী লীগ সরকারের সময়ে অধ্যক্ষ খোকন দলীয় প্রভাববিস্তার ও ক্ষমতার অপব্যবহার করে কলেজের বিভিন্ন কাজে ব্যাপক অনিয়ম-দুর্নীতি করেছেন। প্রথম অভিযোগ, ভাইস প্রিনন্সিপাল নিয়োগে ১৭ লাখ টাকা বাণিজ্যে করেছেন অধ্যক্ষ  সফিউজ্জামান খোকন। দ্বিতীয় অভিযোগ, কলেজে ৪ জন কর্মচারী নিয়োগ দিয়ে ৪৮ লাখ টাকা বানিজ্যে করেছেন অধ্যক্ষ। তৃতীয় অভিযোগ, শিক্ষকদের স্কেল পরিবর্তন বাবদ ২ লাখ ৩৫ হাজার টাকা বানিজ্যে করেছেন অধ্যক্ষ। চতুর্থ অভিযোগ, জেলা পরিশোধ থেকে অনুদানের ২০ লাখ টাকা নয়ছয় করেছে অধ্যক্ষ। পঞ্চম অভিযোগ, শিক্ষা মন্ত্রনালয়ের অনুদান ২০ লাখ টাকা আত্মসাৎ করেছে অধ্যক্ষ। ষষ্ঠ অভিযোগ, ৩ বছরের জন্য কলেজের বাগান লীজ দিয়ে ৩ লাখ টাকা আত্মসাৎ করেছে অধ্যক্ষ। সব মিলিয়ে (এক কোটি দশ লাখ পয়ত্রিশ হাজার টাকা) আত্মণাৎ  করেছেন অধ্যক্ষ সফিউজ্জামান খোকন।

    এদিকে অভিযোগে আরো বলা হয়েছে, এসব অনিয়ম-দুর্নীতির বিষয়ে কথা বলতে গেলে অধ্যক্ষ  তাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন রকমের ভয় ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করেন। এসময় অধ্যক্ষ আরো বলেন তুই যদি এগুলো কথা  কাওকে বলিস বা অভিযোগ করিস তাহলে তোকে গুম করে হাত, পা কেটে রাস্তায় ফেলে রাখবো। আমার দল আওয়ামী লীগ ক্ষমতায় আছে আমার যা মনচাই তাই করবো তোর কিছু করার থাকলে করে নিস। যে কারণে প্রাণের ভয়ে অধ্যক্ষের বিরুদ্ধে বিগত দিনে কেউ কোনো প্রতিবাদ করার সাহস পায়নি। এবিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ সফিউজ্জামান খোকন সব অভিযোগ অস্বীকার করে বলেন, তাকে হেনস্থা করতে তার বিরুদ্ধে এসব বানোয়াট অভিযোগ করা হয়েছে। এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন,অভিযোগ পাওয়া গেছে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ