• রাজনীতি

    জনগণ নির্বাচন ও ক্ষমতার পালাবদলের জন্য গণঅদ্ভুত্থানে অংশ নেয়নি-উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

      প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ৭:১৯:২৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাষ্ট্রে ফ্যাসিবাদী ব্যবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত এই সরকার ক্ষমতায় থাকবে বলে জানিয়েছেন ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। আজ মঙ্গলবার সকালে রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    এই সরকার কতদিন পর্যন্ত ক্ষমতায় থাকতে পারে এমন প্রশ্নের উত্তরে উপদেষ্টা বলেন, জনগণ নির্বাচন ও ক্ষমতার পালাবদলের জন্য গণঅদ্ভুত্থানে অংশ নেয়নি। তারা এসেছে ফ্যাসিবাদী ব্যবস্থার বিলুপ সাধনের জন্য। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। শেখ হাসিনা সরকারের পতন হয়েছে অভ্যুত্থানের মাধ্যমে। ছাত্র আন্দোলনের এক দফার মূল অংশ ফ্যাসিবাদী ব্যবস্থার নির্মূল। ক্ষমতার পালাবদলের জন্য অভ্যুত্থান আসেনি, যদি আসতো তবে ৭ জানুয়ারিতেই আসতো। এই অভ্যুত্থান এসেছে ফ্যাসিবাদী ব্যবস্থার নির্মূলের জন্য। এই ব্যবস্থার সংস্কার না করে যেতে পারি তবে যে সরকারই আসুক এই অটোক্রেটিক সিস্টেমের মধ্যে এসে সে নিজেও অটোক্রেট হয়ে উঠবে।

    সমন্বয়কদের মধ্যে সমন্বয়হীনতা প্রসঙ্গে আসিফ বলেন, সমন্বয়ক পরিচয়ে বিভিন্ন জায়গায় চাঁদাবাজ্জি হচ্ছে। এটা বন্ধ করা হবে।

    রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকায় ১৩৩ কোটি টাকা ব্যয়ে রাজশাহীতে নবনির্মিত জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্ঠানটি দক্ষিণ এশিয়ায় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক একটি উল্লেখযোগ্য স্থান হতে চলেছে। দেশের শিল্প কলকারখানা সমূহে নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণ ও শ্রমিকদের উৎপাদনশীলতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে এই প্রতিষ্ঠানটি।

    উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিচালক আবদুর রহিম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এএইচএম সফিকুজ্জান, আইএলও এর কান্ট্রি ডিরেক্টর টুওমো পুটিআইনেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ