• জনপদ

    কালুগাড়ী কমিউনিটি ক্লিনিক রাস্তার বেহাল দশা

      প্রতিনিধি ১ জুলাই ২০২৪ , ৫:৪৮:২৫ প্রিন্ট সংস্করণ

    সাগর আহম্মেদ-গাইবান্ধা প্রতিনিধি:

    পলাশবাড়ী পৌরসভার কালুগাড়ী গ্রামের কমিউনিটি ক্লিনিক রাস্তাটি একটু বৃষ্টিতেই চলার অনুপযোগী হয়ে পড়ে যেনো দেখার কেউ নাই। হাজারো মানুষের বসবাস, প্রতিনিয়ত দূরদূরান্ত থেকে সেবা নিতে আসে অসুস্থ রোগীরা এসে পরে বিপাকে। ইউনিয়ন পরিষদ থেকে পৌরসভা ২০ বছরের বেশি সময় হলো এই রাস্তাটিতে পরেনি এক চাপা মাটি। এভাবেই বুকভরা কষ্টের কথা বলেছিল পলাশবাড়ী পৌরসভা ৭নং ওয়ার্ড বাসিন্দারা।

    বাংলাদেশ সরকার যেখানে গ্রামকে শহরে রুপান্তর করার চেষ্টায় আর সেখানে পৌরসভাবাসী কোথায় সে সুবিধা। কালুগাড়ী (বড়বাড়ী) গ্রামে প্রায় হাজারো মানুষের বসবাস কিন্তু রাস্তার অবস্থা একদম চলাচলের অনুপযোগী। গ্রামের লোকদের প্রতিদিন চলাচল, আসে প্রতিদিন কমিউনিটি ক্লিনিকে শতশত অসুস্থ মানুষ চিকিৎসা সেবা নিতে। কিন্তু পাকা রাস্তা থেকে এই কাঁচা রাস্তা টুকু আসতে তাদের পরতে হয় বিপাকে।

    ক্লিনিকে আসা অসুস্থ রোগীদের সঙ্গে কথা বললে তারা বলেন অনেক ঝুঁকি নিয়ে এই রাস্তায় আসতে হয় আমাদের। যেহেতু এই রাস্তায় গর্ভবতী অসুস্থ মহিলারাই আসে বেশী তাই এ গুরুত্বপূর্ণ রাস্তাটি পাকাকরণ করা প্রয়োজন। শুধু কি তাই অনেক মা তাদের ছোট ছোট সন্তানদের কে নিয়ে আসতেও ভয় পায় এই রাস্তার কাঁদার ভিতর।

    এবিষয়ে ওয়ার্ড কাউন্সিলর সুমন মন্ডল বলেন, আমি খড়া হলে রবিশ দিব। তবে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি স্থায়ীকরণ করা যায় কি না এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমি মাননীয় মেয়রের সঙ্গে কথা বলবো দেখি কি করা যায়। তাই উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন ক্লিনিকে আসা রোগীসহ এলাকাবাসী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ