• আইন ও আদালত

    কনস্টেবল পদে চাকরি পাওয়ার প্রলোভনে প্রতারক চক্রের ফাঁদে পা দেবেন না-জেলা পুলিশ কুষ্টিয়া

      প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৪ , ৪:৫০:৩৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম:

    গত ৩০ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. তারিখ বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গত ২৫ অক্টোবর ২০২৪ খ্রি. তারিখ হতে নিয়োগ কার্যক্রম শুরু হয়। নিয়োগ পরীক্ষা আধুনিকায়ন করে নিয়োগ পদ্ধতি অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে ৭টি ধাপে সম্পন্ন করা হবে। জেলা পুলিশ লাইন্স কুষ্টিয়ায় আগামী ০৪, ০৫ ও ০৬ নভেম্বর ২০২৪ সকাল ০৮:০০ ঘটিকা থেকে নিয়োগ কার্যক্রম শুরু হবে। কুষ্টিয়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রতারক বা দালালদের কবল থেকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ।

    বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের ধারাবাহিকতায় কুষ্টিয়া জেলা পুলিশ লাইন্সে আগামী ০৪, ০৫ ও ০৬ নভেম্বর ২০২৪ খ্রি. তারিখ অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের মাঠ পর্যায়ে বিভিন্ন ধাপে বাছাই প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। মাঠ পর্যায়ে শারীরিক ভাবে উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষায় কৃতকার্যদের মেধার ভিক্তিতে চূড়ান্ত নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

    বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগটি শতভাগ স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল ও শারীরিক ভাবে অধিকতর যোগ্য প্রার্থীদের নিয়োগ দেয়া হবে। নিয়োগ প্রত্যাশী কেউ নিয়োগ সংক্রান্তে কারও সাথে কোনো প্রকার যোগাযোগ ও কোনো প্রকার অবৈধ লেনদেন করে প্রতারিত হবেন না। যদি কারো মধ্যে এরূপ অবৈধ কার্যকলাপ পরিলক্ষিত হয় তাহলে তার নিয়োগ বাতিল পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

    কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একজন প্রার্থীকে তার নিজ যোগ্যতায় প্রতিটি ধাপে উত্তীর্ণ হতে হয়। এক্ষেত্রে নিয়োগ পদ্ধতির কোনো ধাপে কোনো প্রার্থীকে উত্তীর্ণ করা বা কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার কোনো ধরনের সুযোগ নেই। একজন প্রার্থী নিজ যোগ্যতায় শুধুমাত্র সরকারি ফি প্রদানের মাধ্যমে চাকরি পেয়ে থাকেন।

    প্রতারকচক্র কর্তৃক কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন/ফাঁদে পা না দেওয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স / জেলা পুলিশ কুষ্টিয়া হতে সকলের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কোন ব্যক্তি কর্তৃক কোন ধরনের প্রতারণার কৌশল অবলম্বনের খবর পেলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ থানা/৯৯৯-এ জানানোর জন্য অনুরোধ করা হলো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ