• আইন ও আদালত

    এখনো বিভিন্ন রাস্তায় ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা

      প্রতিনিধি ১২ আগস্ট ২০২৪ , ৮:১৬:৫০ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-পত্নীতলা:

    কখনো তীব্র রোদ, কখনোবা অঝোরে বৃষ্টি। এমন বৈরী আবহাওয়া উপেক্ষা করেই নওগাঁর পত্নীতলা সহ সারা দেশের সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন শিক্ষার্থীরা। রবিবার টানা ষষ্ঠ দিনের মতো সড়কে ট্রাফিক পুলিশের পরিবর্তে শিক্ষার্থীরা যান চলাচল নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানার কার্যক্রম কিছুটা শুরু হলেও, ট্রাফিক পুলিশ কবে রাস্তায় নামবে, তার সঠিক কোনো তথ্য নেই।

    এই দিকে নওগাঁ পত্নীতলায় গত ৫/৮/২৪ সোমবার থেকে ট্রাপিক পুলিশের তেমন তৎপরতা দেখা যায় নাই এবং গত কয়েক দিন থেকে একদম রাস্তায় কোন ট্রাপিক পুলিশ না থাকায় স্কুল, কলেজ রোভার স্কাউটরা ট্রাপিক পুলিশের দ্বায়িত্ব পালন করছে।

    নওগাঁ পত্নীতলায় নজিপুর বাসস্ট্যান্ডে সার্বক্ষনিক এমনিতেই ট্রাপিক জ্যাম লেগেই থাকে, তার পর ট্রাপিক পুলিশ নাই। কোমল মতি স্কুল ও কলেজের ছাত্রছাত্রী গন এই প্রখর রোদ্রের মধ্যে ট্রাপিক কন্ট্রোল করতে হিমসিম খাচ্ছে। তারা চেষ্টা করছে কিন্তু তাদের ট্রাপিক নিয়ম কানুন অনেক অজানা, তবুও তাদের পক্ষে এই জান জোট  সামলাতে হিম সিম খেতে হচ্ছে না। পত্নীতলার সাধারণ মানুষের দ্বাবি অতি দ্রুত যেন ট্র্যাপিক পুলিশ মাঠে নেমে তাদের দ্বায়িত্ব বুঝে নিয়ে জনগণের একটু স্বস্তি দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ